অবৈধ বালু উত্তোলনের অপরাধে দুই ব্যক্তিকে অর্থদন্ড এবং মাস্ক ব্যবহার না করায় 2 জনকে অর্থদন্ড।

শেয়ার করুন

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে সাত হাজার টাকা অর্থদন্ড

আব্দুল্লাহ আল মামুন রনি,
ফরিদপুর প্রতিনিধি :


ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে সাত হাজার টাকা অর্থদন্ড ও দুইটি ড্রেজার মেশিন ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার দুপুর ১২ টা ৩০ মিনিটে বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া বট তলা এলাকায় ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় পাশের সালথা উপজেলার কাকদী গ্রামের হুমায়ন শেখকে (২৮) ৫ হাজার ও একই উপজেলার বাতাগা গ্রামের রুস্তুম খানকে (৫০) দুই হাজার টাকা জরিমানা করেন। এ সময় অবৈধ ড্রেজার মেশিন দুটি ভেঙ্গে দেওয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ জানান, বালু উত্তোলনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় দুই ব্যক্তিকে ৭ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে এবং অবৈধ ড্রেজার মেশিন দুটি ভেঙ্গে দেওয়া হয়।

এছাড়া আজ বোয়ালমারী পৌরসভা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি না মানা, সামাজিক দূরত্ব ও নিরাপত্তা বজায় না রাখা, মাস্ক না পরার কারনে ৪জনকে ৭০০টাকা জরিমানা করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনাকালে দরিদ্র জনগন যাদের মাস্ক ছিলনা তাদের মাঝে ৪০টি মাস্ক বিতরণ করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *