প্রণব মুখার্জির মৃত্যুতে আবদুর রহমানের শোক

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশের বরেণ্য রাজনীতিক, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান।সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় আবদুর রহমান বলেন, প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে আর বাংলাদেশ হারালো একজন আপনজনকে।

তিনি প্রণব মুখার্জির আত্নার শান্তি কামনা এবং তার শোক-সন্তোপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

গত ৯ আগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। স্নায়ু ঘটিত সমস্যা দেখা দেয়ায়, পর দিন দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সে দিনই মাথায় অস্ত্রোপচার হয় তার। পরীক্ষায় কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে। ফুসফুস ও কিডনির সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি প্রণব মুখার্জি ছিলেন কোমায়। চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে ছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণ এবং কিডনির অকার্যকারিতার চিকিৎসা ঠিকঠাক চলছিল তার। ছিলেন ভেন্টিলেটর সাপোর্টে। তার শরীরে রক্ত সঞ্চালন স্থিতিশীল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সন্ধ্যায় মৃত্যু বরণ করেন তিনি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *