ফলো আপ বোয়ালমারীতে ইউএনও’র হস্তক্ষেপে জর্জ একাডেমীর পরীক্ষা স্থগিত

শেয়ার করুন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :
ফরিদপুরের বোয়ালমারী পৌর সদরে অবস্থিত সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান ‘বোয়ালমারী জর্জ একাডেমী’কে অবশেষে করোনাকালীন সময়ের মাসিক বেতন, বিদ্যুৎ বিল, পরীক্ষার ফি আদায় এবং বাড়িতে প্রশ্ন দিয়ে পরীক্ষা নেয়া বন্ধ করার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। সরকারি নির্দেশনা উপেক্ষা করে শিক্ষা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে পরীক্ষার নামে অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছিল। অভিভাবকেরা এ ব্যায়ারে তীব্র ক্ষোভ প্রকাশ করে। এ সংক্রান্ত প্রতিবেদন বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হলে বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। অবশেষে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বোয়ালমারী জর্জ একাডেমীর প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজকে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে ডেকে পরীক্ষা বন্ধ করার নির্দেশ দেন। সেই সাথে মাসিক বেতন, বিদ্যুৎ বিল এবং পরীক্ষার ফি না আদায় করতে বলেন।
এ ব্যাপারে বোয়ালমারী জর্জ একাডেমীর প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারের সাথে কথা হয়েছে। পরীক্ষা স্থগিত করা হয়েছে।
উল্লেখ্য, সরকারি ও স্থানীয় প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে বাড়িতে পরীক্ষার নামে শিক্ষার্থীদের নিকট থেকে মাসিক বেতন, বিদ্যুৎ বিল ও পরীক্ষার ফি আদায় করছিল শিক্ষা প্রতিষ্ঠানটি। অথচ এ সংক্রান্ত সরকারি কোনো প্রজ্ঞাপন অথবা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে কোনো নির্দেশনা জারি করা হয়নি। বিদ্যালয়টিতে প্রায় দেড় হাজার শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। পরিচালনা পর্ষদের কোন সদস্যের সাথেই প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজ এ ব্যাপারে কোনো আলোচনা না করে একক ক্ষমতাবলে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বলে অভিযোগ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *