বোয়ালমারীতে কৃষকের মাঝে মাসকলাই বীজ, সার ও ধানের চারা বিতরণ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :


ফরিদপুরের বোয়ালমারীতে কৃষি অধিদপ্তরের প্রণোদনা কর্মসূচির আওতায় ১শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাষকলাই বীজ, সার ও ধানের চারা বিতরণ করা হয়েছে।

২০২০/২১ অর্থবছরে খরিফ-২ মৌসুমে মাষকলাই ফসল উৎপান বৃদ্ধির লক্ষ্যে মাষকলাই বীজ ও বন্যা পরবর্তী ক্ষতি পুষিয়ে নিতে একজন কৃষককে এক বিঘা জমিতে রোপনের উপযোগী বিআর ২৩ জাতের রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়।

২ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ এর সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুরের উপ-পরিচালক কৃষিবিদ ড. মো. হযরত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে ও যাতে ১ ইঞ্চি জমিও অনাবাদি না থাকে সে লক্ষ্যে এ বছর উপজেলায় মোট ১০০ জন কৃষকের মাঝে মাসকলাই প্রণোদনা বিতরণ করা হচ্ছে। প্রতিজন কৃষককে প্রতি বিঘা জমিতে মাষকলাই উৎপাদনের জন্য ৫ কেজি মাষকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার বিনামূল্যে দেওয়া হবে।
এছাড়া বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে নাবি জাতের রোপা আমন ধান চাষে উদ্বুদ্ধ করতে কৃষকদের এক বিঘা জমিতে রোপণের জন্য চারা বিতরণ করা হচ্ছে।
অনুষ্ঠানটি সঞ্চলনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মোঃ শরিফুল ইসলাম।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *