বোয়ালমারীতে জেলা প্রশাসকের গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শন, উঠান বৈঠক, কম্বল বিতরণ ও বৃক্ষরোপণ

শেয়ার করুন

দীপঙ্কর পোদ্দার অপু।।

ফরিদপুরের বোয়ালমারীতে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ভূমিহীন ও গৃহহীনদের দেয়া গৃহ নির্মাণ প্রকল্প পরিদর্শন করেছেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল চন্দ্র সরকার। এছাড়াও তিনি পৃথক তিনটি স্থানে উঠান বৈঠক, কম্বল বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। মঙ্গলবার বেলা ১১টায় প্রধানমন্ত্রীর অগ্রাধিকারমূলক প্রকল্প ভূমিহীন, গৃহহীন, দুস্থ, অসহায় মানুষের জন্য নির্মিতব্য গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শন করলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল চন্দ্র সরকার। বোয়ালমারীতে এই প্রকল্পের আওতায় ৯২ টি ঘর নির্মিত হচ্ছে। যার মধ্যে ৬৫ টি চলমান। এ সময় তিনি প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
এছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের (২য় পর্যায়) আওতায় মঙ্গলবার দুপুর ১টায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের সোতাশী গ্রামের দীন মোহাম্মদের বাড়িতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থা কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল চন্দ্র সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন লিটন, তথ্য সেবা কর্মকর্তা তথ্য আপা বদরুন্নেসা প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল চন্দ্র সরকার বলেন, বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা, বাল্যবিয়ের কুফলসহ বিভিন্ন তথ্য আপনারা ঘরে বসে তথ্য কেন্দ্রে এসে ‘তথ্য আপা’র নিকট থেকে জানতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, ৩৩৩ নম্বরে ফোন দিয়ে বিনামূল্যে আপনারা যেকোনো তথ্য জানতে এবং জানাতে পারবেন। বাল্যবিয়ে, মাদকসহ যেকোন তথ্য আপনারা তথ্য সেবা কেন্দ্রে জানিয়ে তার সুফল পাবেন এবং স্বাস্থ্যসেবাসহ যেকোন প্রয়োজনীয় সুবিধা আপনারা পাবেন।

উঠান বৈঠকে প্রায় ৭০ জন উপকারভোগী মহিলা উপস্থিত ছিলেন। হালিমা নামে উপস্থিত এক উপকারভোগী মহিলা বলেন, জীবনে পরিবর্তন আনার জন্য এই উঠান বৈঠকে এসেছি।

শেষে জেলা প্রশাসক উপস্থিত মহিলাদের মধ্যে কম্বল বিতরণ করেন।
এর আগে বেলা সাড়ে বারোটায় বোয়ালমারী পৌরসভায় অসহায়, দুস্থ শতাধিক মানুষের মধ্যেও তিনি কম্বল বিতরণ করেন।
এছাড়া বোয়ালমারী সহকারী কমিশনার (ভূমি)র কার্যালয়ে বৃক্ষরোপণ করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *