মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের ঘটনায় সংবাদ সম্মেলন

শেয়ার করুন


মো. সাহিদ মোল্যা, স্টাফ রিপোর্টার।।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়াকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ও হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফরিদপুরের বোয়ালমারীতে সংবাদ সম্মেলন করেছেন ওই মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবার। ১৪ আগস্ট শুক্রবার ‘বোয়ালমারী বার্তা’ কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়া।
তিনি লিখিত বক্তব্যে বলেন, ‘ উপজেলার রুপাপাত ইউনিয়নের কদমী গ্রামে আমার একটি পুকুর রয়েছে। সেটির দখল নিতে কদমী গ্রামের আবু মোল্যার ছেলে মিজানুর রহমান মোল্যা সোনা মিয়া বিভিন্ন অপচেষ্টা চালায়। ব্যর্থ হয়ে পুকুরটি লিজ নেয়ার প্রস্তাব দিলে আমি অস্বীকৃতি জানালে সে তার দলবল নিয়ে আমার বাড়িতে এসে আমাকে অকথ্য ভাষায় গালাগালি ও প্রাণনাশের হুমকি দেয়। তখন আমার মেয়ে পুত্রবধূসহ পাড়ার মহিলারা এগিয়ে এলে তাদের মারধর করে। এ সময়-এ ৯৯৯ ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চাওয়া হয়। পুলিশ আসার সংবাদ পেয়ে পালিয়ে যায়। এ ঘটনায় আমি বোয়ালমারী থানায় একটি মামলা করেছি। আমি দেশের সকল মুক্তিযোদ্ধা ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট এ ধরনের ঘৃণ্য ঘটনার হোতা মিজানুর রহমান মোল্যা সোনা মিয়ার গ্রেপ্তার ও বিচার দাবি করি।’
মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়ার ছেলে মো. রফিকুল ইসলাম গনমাধ্যম কর্মীদের প্রশ্নের উত্তরে বলেন, আমার ছোট ভাই মইনুল ইসলামের সাথে মিজানুর রহমান মোল্যা সোনা মিয়ার অংশীদারি ব্যবসা ছিল। ব্যবসা চলাকালীন মইনুলের নিজ নামীয় হিসাবের স্বাক্ষরিত সিটি ব্যাংকের ৩০ লাখ টাকার তিনটি চেক হারিয়ে যায়। এ ব্যাপারে ঢাকার দারুস সালাম থানায় একটি জি.ডি করে মইনুল। জি.ডি নং ৫৬০, তারিখ-১৩/০৭/২০২০ খ্রি.। পরবর্তীতে মইনুলের ব্যবসায়িক অংশীদার মিজানুর রহমান মোল্যা সোনা মিয়া জালিয়াতির মাধ্যমে সেই চেক তাকে দেয়া হয়েছে প্রচার করে এবং চেক ডিজঅনার দেখিয়ে মামলার হুমকি দেয়। এ ব্যাপারে আমরা অচিরেই আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
সংবাদ সম্মেলনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ বলেন, একজন বীরমুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারের উপর ঘৃণ্য এ হামলার তীব্র নিন্দা জানাই। সেই সাথে তাঁর সম্পদ হাতিয়ে নেয়ার অপচেষ্টারও নিন্দা জানাই। সরকারের কাছে জোর দাবি, বিষয়টি আমলে নিয়ে দ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনা হোক।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার কে.এম জহুরুল হক জহুর।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *